ধর্ম ব্যবসায়ীরা সাবধান ⚠

 

যেখানে মিষ্টান্ন ভান্ডার (অধিকাংশই হিন্দু) নামক হিন্দু দোকান থেকে শুক্রবারদিনে জিলাপি কিনে মসজিদে মিলাদ পড়ানো হয়ে থাকে। কোন মুসল্লি এটা নিয়ে সামান্যতম চিন্তা না করে নিশ্চিন্তে মিলাদ থেকে পাওয়া জিলাপি খেয়ে বা হাতে করে পরিবারের জন্য নিয়ে বাড়ি যায়।


1ST:

চা দোকানে একই কাপে হিন্দু মুসলিম চা খেয়ে যুগের পর যুগ বসবাস করছে। কারো মাথায় এটা নিয়ে ব্যাথা ব্যথা বেদনা নেই।(আমি নিজেও প্রতিদিন খাই)

2ND:

হিন্দুদের দাওয়াতে অধিকাংশ লোক থাকে মুসলিম এলাকাবাসী, বন্ধুবান্ধব মুসলিমদের দাওয়াতেও খুব স্বাভাবিকভাবে হিন্দুরা অংশ নেয়। এতে কেউই কিছু মনে করে না।

3RD:

সামাজিক নানান রকম আচার অনুষ্ঠানে একই টেবিলে একই প্লেটে হিন্দু মুসলিম ভাই পাশাপাশি বসে খাবার খাচ্ছে। মুসলিম লোকটি গরু মাংস ত্যাগ করছে খাচ্ছে না, কারন তারপাশে হিন্দু ভাই বা বন্ধুটির জন্য।

4TH:

 বর্তমানে সামাজিক অনেক অনুষ্ঠানে গরু রাখা হয় না শুধু সবার কথা ভেবে। 

5TH:

অনেক হিন্দু ভাইদের বিয়ে বাড়িতে খাসির কাচ্চি করা হয় এবং মুসলমানদের জন্য জবাই আলাদা ভাবে অন্য মুসলমাস দ্বারা আল্লাহর নাম নিয়ে জবাই করা হয়।( আমি নিজে স্বাক্ষী)

6TH:

পাবলিক বাসে, রিক্সায়, ক্লাসের বেঞ্চে পাশাপাশি বসে দিব্যি চলাফেরা করে হিন্দু মুসলিম। কারো কোন সমস্যা নেই।

7TH:

মসজিদ আর মন্দির একই এলাকায় আছে অনেক জায়গায়। (বগুড়ায় ফতেহআলী বাজারে মাজার আর মন্দির দূরত্ব ৬ হাত)

দুই পক্ষই ইবাদত করছে। কারোরই কোন অসুবিধা হয়না যুগ যুগ ধরে।


বিশ্বের আর কোন দেশে এরকম সুন্দর দৃষ্টান্ত দেখাতে পারবেন??


 এত সুন্দর সম্প্রীতি আমার জানামতে পৃথিবীর আর কোথাও নেই। ভারতে তো তা কল্পনাও করা যায়না ধর্মের নামে রাজনীতিতে ভারত সবার সেরা। তবুও এত কথা কেন হচ্ছে? এত মিথ্যা প্রপোগান্ডা কেন ছড়ানো হচ্ছে? কিসের সার্থে কিছু মানুষ এর জন্য দায়ী। এরা গভীর ষড়যন্ত্র করছে বছরের পর বছর। কিন্তু এরা সফল হয়নি, সফল হতে পারবেনা ইনশাআল্লাহ। কারন আমাদের দেশের মানুষ সত্যিকার অসাম্প্রদায়িক, আমরা হিন্দু মুসলিম বিভেদ করিনা। আমাদের ভিতরে ঘষেটি বেগম কারা তা সবারই যানা। বাংলাদেশ এখন মীরজাফরদের তা জানার আর বাকি নেই।


পৃথিবীর প্রায় প্রতিটি ধর্মেই ভালো আর কিছু খারাপ মানুষ আছে। কিছু খারাপ লোকদের জন্য আসলে সবাইকে দোষ দেওয়া ন্যায় সম্মত হবে কি?


আর আজ দেখছি তারাই মিছিল বের করছে। খারাপ তো লাগারই কথা এটাই কি স্বাভাবিক নয়? এতো সুন্দর সম্প্রতি তবু কিছু কিছু মানুষ  খুশি না। 


পোস্ট : (সংগৃহীত From Facebook)

Post a Comment

Previous Post Next Post